Header Ads Widget

sim registration

 sim registration

sim registration

একই device এবং স্ক্যানার দিয়ে রেজিস্ট্রেশন করুন যেকোনো ধরনের সিম। আমরা সাধারণত গ্রামীণ, রবি, বাংলালিংক, এয়ারটেল ও টেলিটক সিম রেজিস্ট্রেশন করার জন্য আলাদা আলাদা ডিভাইস এবং স্ক্যানার ব্যবহার করে থাকি। কিন্তু আপনি ইচ্ছে করলে একটি মাত্র ডিভাইস এবং স্ক্যানার দিয়ে সব অপারেটরের সিম রেজিস্ট্রেশন করতে পারবেন। কিভাবে আপনি একটি ডিভাইস ইউজ স্ক্যানার দিয়ে সব অপারেটরের সিম রেজিস্ট্রেশন করবেন আজ আমি সে বিষয়ে আলোচনা করব। সম্পূর্ণ ব্লগ কি মনোযোগ সহকারে পড়ুন তাহলে আর আপনাকে আলাদা আলাদা ডিভাইস এবং স্ক্যানার ব্যবহার করতে হবে না।

আপনি যখন গ্রামীন সিম রেজিস্ট্রেশন করেন তখন যে ডিভাইস এবং স্ক্যানার ব্যবহার করেন সেই ডিভাইস দিয়ে রবি এয়ারটেল বা টেলিটক সিম বিক্রয় করতে পারবেন না। কারণ আপনি অন্য অপারেটরের সিম রেজিস্ট্রেশন করতে স্ক্যানার সাপোর্ট করবে না। আবার রবি এয়ারটেলের স্ক্যানার দিয়ে গ্রামীন সিম বিক্রয় করতে গেলে স্ক্যানার সাপোর্ট করবে না। এখানেই সমস্যা। আর এই সমস্যাটি সমাধান করতে আপনি আমার ব্লগটি সম্পূর্ণ পড়ুন। আমি আপনাকে এই সমস্যার সমাধানের প্রক্রিয়াটি দেখিয়ে দিব।

এই সমস্যাটি সমাধান করতে আপনাকে সামান্য একটি কাজ করতে হবে। আর এই কাজটি হল TCAP.
আপনার যদি TCAP সম্বন্ধে ধারণা থাকে তাহলে এই কাজটি মোটেও কঠিন কোন কাজ নয়। TCAP হল এমন একটি অ্যাপ্লিকেশন যে অ্যাপ্লিকেশনটি আপনার ডিভাইসে ইন্সটল করার কারণে স্ক্যানার সাপোর্ট করে। আপনি যদি গ্রামীণ ও বাংলালিংক সিম রেজিস্ট্রেশন করেন তাহলে আপনার ডিভাইসে ইন্সটল করা TCAPটি হলো 1.12 ভার্সনের। আর যদি রবি এয়ারটেল এবং টেলিটক সিম রেজিস্ট্রেশন করেন তাহলে TCAPটি হল 1.09 ভার্সনের।

আরো বিস্তারিত বুঝতে নিচের ভিডিওটি প্লে করুন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ